যাত্রা শুরু শিশুবান্ধব টেলিভিশন চ্যানেল ‘দুরন্ত’

0
324

 

বাংলা ভাষায় দেশীয় সংস্কৃতি ও বিষয়বস্তুর আলোকে শিশু-কিশোরদের উপযোগী বিনোদন নিয়ে যাত্রা শুরু করেছে ‘দুরন্ত’। এটাকে বলা হচ্ছে দেশের প্রথম শিশুবান্ধব টিভি চ্যানেল। এতে শিশু-কিশোরদের জন্য প্রচার হবে ভ্রমণ, স্কুল ম্যাজিক, বিজ্ঞান, খেলাধুলা, পরিবার, পুতুল বিষয়ক অনুষ্ঠান। থাকবে বিদেশি কার্টুন ও বাংলায় ডাব করা ছবি।
গত ৫ অক্টোবর বৃহস্পতিবার বিকালে রাজধানীর একটি হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ‘দুরন্ত’র লোগো উন্মোচন হয়। এদিনই চ্যানেলটির পরীক্ষামূলক স¤প্রচার শুরু হয়েছে। পূর্ণাঙ্গ স¤প্রচারে আসবে আগামী ১৫ অক্টোবর।
‘দুরন্ত’ টিভির লোগো উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। বিশেষ অতিথি হিসেবে আসেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, লেখক ও গণমাধ্যম ব্যক্তিত্ব ফরিদুর রেজা সাগর।
দুরন্ত টিভির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ সাঈদ বলেন, “বাংলাদেশে শিশুদের জন্য বিনোদনমূলক উপাদান হাতেগোনা। আমাদের শিশুরা বাংলা ভাষায় দেশীয় সংস্কৃতি ও বিষয়বন্তুর বিনোদন না পাওয়ার কারণে বিদেশি সংস্কৃতি এবং অনুপোযোগী বিষয়বস্তুর দিকে ঝুঁকে পড়ছে। কোমলমতি শিশুরা যাতে মুক্তিযুদ্ধ, ইতিহাস-ঐতিহ্য, সংস্কৃতি ও বিনোদনের মাধ্যমে নিজেকে বিকশিত করতে পারে সেজন্যই শিশুতোষ টিভি চ্যানেল ‘দুরন্ত’র যাত্রা। শিশু-কিশোরদের মনোজগতে ক্রিয়াশীল তথ্য, সংবাদ, কাহিনী ও বিনোদনের মাধ্যমে তাদের ভবিষ্যত গঠনে আমাদের অনুষ্ঠানগুলো সহায়ক হবে আশা করছি।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here