প্রশ্ন ফাঁস কারী ধরলে ৫ লাখ

0
128

প্রশ্নপত্র ফাঁস যে বা যারা করছে, তাদের ধরিয়ে দিলে ৫ লাখ টাকা পুরস্কার দেয়া হবে বলে ঘোষণা করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। সব রকম ব্যবস্থা নেয়ার পরেও এবারের এসএসসি পরীক্ষায় বাংলা বিষয়ের দুটি পরীক্ষারই প্রশ্নপত্র ফাঁস হয়েছে।

এখন পর্যন্ত দুটি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হওয়ার ঘটনায় পুরো দেশে আলোচিত বিষয়ে পরিণত হয়েছে প্রশ্নফাঁসের ঘটনা। রোববার (৪ ফেব্রুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক বৈঠক শেষে মন্ত্রী পুরস্কার দেয়ার ঘোষণা দেন।

এর আগে, ১ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এসএসসি পরীক্ষার বাংলা প্রথম ও দ্বিতীয় পত্রের প্রশ্নপত্র ফাঁস হয়েছে কিনা এবং প্রশ্নপত্র ফাঁস হয়ে থাকলে এই দুই পরীক্ষা বাতিল ঘোষণা করা হবে কিনা, সে বিষয়ে সিদ্ধান্ত নিতে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে যে দুটি বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে, সেই দুটি বিষয়ের প্রশ্নপত্র ফাঁস হয়েছে কিনা, তা যাচাই-বাছাই করে দেখতে ১১ সদস্যের কমিটি গঠন করা হয়েছে বলেও জানান শিক্ষামন্ত্রী।

শিক্ষামন্ত্রীর নেতৃত্বে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বিভাগের দায়িত্ব প্রাপ্ত প্রতিমন্ত্রী কাজী কেরামত আলীমাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোহরাব হোসাইন, কারিগরি ও মাদ্রাসা বিভাগের সচিব মো. আলমগীর, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব চৌধুরী মুফাদ আহমেদ, অতিরিক্ত সচিব জাভেদ আহমেদ ও যুগ্ম সচিব (মাধ্যমিক) সালমা জাহান।

এছাড়া, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা (বিটিআরসি) এবং আইনশৃঙ্খলা ও গোয়েন্দা বাহিনীর প্রতিনিধিরাও বৈঠকে উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here