সুপারস্টার শাকিব খানের জন্মদিন

0
132

ঢালিউড সুপারস্টার শাকিব খানের জন্মদিন বুধবার (২৮ মার্চ)। ১৯৭৯ সালের এ দিনে তিনি নারায়ণগঞ্জ জন্মগ্রহণ করেন। বিশেষ এ দিনে তাকে ঘিরে ভক্তদের উচ্ছ্বাসের অন্ত নেই। সোশ্যাল মিডিয়া ছেয়ে গেছে শুভেচ্ছা বানীতে।

বর্তমানে চট্টগ্রামে আশিকুর রহমানের ‘সুপারহিরো’ সিনেমার সেটে রয়েছেন শাকিব। তবে সন্ধ্যায় ঢাকায় বিশেষ এক অনুষ্ঠানে যোগ দেবেন তিনি।

ইউটিউবে চালু করতে যাচ্ছেন ‘শাকিব খান অফিশিয়াল’ নামের চ্যানেল। তাকে সাহায্য করছে ডিজিটাল কনটেন্ট ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ক বঙ্গবিডি। শাকিব তার নতুন ছবিগুলোর কিছু ইউটিউব স্বত্ব নিজের নামে রাখবেন। সেগুলোই চ্যানেলটিতে আপলোড করা হবে। সাথে থাকবে গান ও অন্যান্য আয়োজন।

রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে শাকিবের জন্মদিন উদযাপনসহ ইউটিউব চ্যানেলটি উদ্বোধন করা হবে।

শাকিব খানের প্রকৃত নাম মাসুদ রানা। তার বাবা ছিলেন একজন সরকারি চাকরিজীবী, মা গৃহিণী। আবুল খায়ের বুলবুলের পরিচালনায় শাকিবের প্রথম ছবি ‘সবাইতো সুখী হতে চায়’। সেটি ১৯৯৯ সালের কথা। তবে শাকিবের মুক্তিপ্রাপ্ত প্রথম ছবি সোহানুর রহমান সোহান পরিচালিত ‘অনন্ত ভালোবাসা’। এ ছবিতে তার বিপরীতে অভিনয় করেছিলেন মৌসুমীর ছোট বোন ইরিন। সিনেমাটি সফল না হলেও পরবর্তীতে নানা চড়াই উৎরাই পেরিয়ে খ্যাতির দেখা পান শাকিব। তার নামেই দর্শক ছুটে প্রেক্ষাগৃহে। পরিণত হন সর্বোচ্চ পারিশ্রমিকের তারকায়।

অভিনয়ের স্বীকৃতি হিসেবে ২০১২ সালে ‘ভালোবাসলেই ঘর বাঁধা যায় না’, ২০১৪ সালে ‘খোদার পরে মা’ ও ২০১৬ সালে ‘এক পৃথিবী প্রেম’ ছবির জন্য শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন শাকিব খান।

বর্তমানে তিনি বাংলাদেশ-ভারতের একক ও যৌথ প্রযোজনার বেশ কিছু সিনেমা নিয়ে ব্যস্ত আছেন। কয়েকদিন পর ভারতে মুক্তি পাবে নতুন ছবি ‘চালবাজ’। শুটিং ফ্লোরে আছে ‘ভাইজান এলো রে’সহ বেশ কিছু সিনেমা। সামনে মুক্তি পাবে ‘চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্লা মাইয়া’, ‘মাস্ক’ ও ‘নোলক’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here