সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ নেতাকর্মীদের ঢল

0
40

বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ ইউনেস্কোর বিশ্ব ঐতিহ্যের স্বীকৃতি পাওয়ায় দিবসটি উপলক্ষে বিশাল জনসভায় যোগ দিতে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ নেতাকর্মীরা দলে দলে আসতে শুরু করেছেন।

আওয়ামী লীগ আয়োজিত এ জনসভা বুধবার দুপুর ২টায় শুরু হওয়ার কথা থাকলেও সকাল থেকেই উদ্যান এলাকায় নেতাকর্মীদের ঢল নামে। রাজধানীসহ সারাদেশ থেকে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মিছিল নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে আসছেন।

নির্বাচনী বছরে রাজধানীতে এটিই আওয়ামী লীগের প্রথম জনসভা। তাই যতটা সম্ভব লোক সমাগমের দিকে নজর দিয়েছেন নেতাকর্মীরা। এ জনসভায় আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদ নির্বাচন সামনে রেখে দল ও দেশবাসীকে চারটি বিশেষ বার্তা দেবেন বলে দলীয় নীতিনির্ধারণী সূত্রে জানা গেছে।

সমাবেশস্থলে উপস্থিত নেতাকর্মীদের হাতে রয়েছে ব্যানার-ফেস্টুন। অনেকের গায়ে একই রঙের টি-শার্ট, মাথায় একই রঙের ক্যাপ শোভা পাচ্ছে। জয় বাংলা স্লোগানে মুখরিত হয়ে উঠেছে উদ্যান এলাকা।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সোহরাওয়ার্দী উদ্যান ছাড়াও শাহবাগ, টিএসসি এলাকা, দোয়েল চত্বরেও ভিড় বাড়ছে নেতাকর্মীদের। উদ্যানের চারটি গেট দিয়ে ভেতরে প্রবেশ করার জন্য দীর্ঘ লাইনে দাঁড়িয়ে আছেন সবাই।

এদিকে আওয়ামী লীগের সমাবেশকে ঘিরে ব্যাপক নিরাপত্তা জোরদার করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী বিভিন্ন জায়গায় তল্লাশি করছে।

১৯৭১ সালের ৭ মার্চ এই সোহরাওয়ার্দী উদ্যানেই যুদ্ধের প্রস্তুতি নেয়ার আহ্বান জানিয়ে ভাষণ দিয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

বঙ্গবন্ধুর সেই ঐতিহাসিক ভাষণটি বিশ্ব ঐতিহ্যের স্মারক হিসেবে ইউনেস্কোর স্বীকৃতি পাওয়ার পর বাংলাদেশে এই প্রথম দিবসটি উদযাপিত হচ্ছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here