২৬ শটের টাইব্রেকার!

0
137

ম্যানচেস্টার ইউনাইটেড-এসি মিলান ম্যাচ পেনাল্টি শুটআউট মানেই যেন বিশেষ কিছু। এই দুই দলের কেউই ‘পেনাল্টি লড়াই’য়ে যেন কেউ কারও চেয়ে কম যায় না। ২০০৪ সালে ইউনাইটেড ও এসি মিলানের মধ্যকার একটি ম্যাচে টাইব্রেকারে নিষ্পত্তি হয়েছিল ৯-৮ ব্যবধানে। ১৪ বছর পর কাল প্রাক-মৌসুম টুর্নামেন্ট ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপে এই দুই দলের টাইব্রেকারও শেষ হলো ৯-৮ ব্যবধানে! ‘অনন্তকাল’ ধরে চলা মানে ২৬ শটের এই শুটআউট নাটকে শেষপর্যন্ত জিতেছে হোসে মরিনহোর দল।
ম্যাচের ১৫ মিনিটের মধ্যে নির্ধারিত সময়ের স্কোরলাইন ঠিক হয়ে যায়। ১২ মিনিটে ইউনাইটেডের হয়ে গোল করেন অ্যালেক্সিস সানচেজ। ঠিক তার ৩ মিনিট পরই গোল করে মিলানকে সমতায় ফেরান সুসো। বিরতির পর আর কোনো গোল হয়নি। ৯০ মিনিটের নির্ধারিত সময় শেষেই ম্যাচ গড়ায় টাইব্রেকারে। যেখানে নাটক আর নাটক!
ইউনাইটেড গোলরক্ষক জোয়েল পেরেইরা টাইব্রেকারে লক্ষ্যভেদ করতে না পারলেও দুটি সেভ করেছেন। ১৩ রাউন্ডের এই পেনাল্টি শটে ন্যূনতম একটি করে শট নিয়েছেন দুই দলের খেলোয়াড়েরা। শেষ পর্যন্ত আন্দের হেরেরার লক্ষ্যভেদে ৯-৮ ব্যবধানের জয় তুলে নেয় ‘প্রতিশোধ’ নেয় ইউনাইটেড। প্রতিশোধই তো, ১৪ বছর আগেই সেই পেনাল্টি নাটিকে যে জিতেছিল এসি মিলান!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here