কতটুকু যৌন সক্ষমতা বলে দেবে রক্তের গ্রুপ!

0
190

রক্তের গ্রুপের সঙ্গে মানুষের শারীরিক সম্পর্কের সক্ষমতার একটি যোগসূত্র রয়েছে। এর মাধ্যমে ব্যক্তির যৌন সক্ষমতাও পরিমাপ করা যায়। অকালে শারীরিক সক্ষমতা হ্রাস ও শারীরিক সম্পর্কে অনিচ্ছার জন্য রক্ত গ্রুপেরও প্রভাব রয়েছে।এমনটাই দাবি করছেন লন্ডনের ইম্পেরিয়াল কলেজের যৌন ওষুধ বিশেষজ্ঞ (sexual medicine expert) ড. ডেভিড গোল্ডমায়ার।

তার মতে, যাদের রক্তের গ্রুপ A, B বা AB তাদের নিজেদের যৌনজীবন সম্পর্কে আরও সচেতন হওয়া উচিত। এসব রক্তের গ্রুপ যাদের তাদের শারীরিক সক্ষমতা আরও বাড়াতে নিয়মিত শরীরচর্চা এবং নিয়ন্ত্রিত ডায়েটের প্রয়োজন।

অনেক সময়ই দেখা যায়, বয়স একটু বেড়ে গেলেই যৌনতায় অনিচ্ছা চলে আসে বহু মানুষের। অনেক সময় তা থাইরয়েড বা ডায়াবেটিসের কারণেও হতে পারে।

তবে একাধিক গবেষণা অনুযায়ী, এর জন্য অনেকাংশেই দায়ী কোনো ব্যক্তির ‘ব্লাড গ্রুপ’। গবেষণায় পাওয়া তথ্য অনুযায়ী যাদের রক্তের গ্রুপ A, B বা AB তাদের মধ্যে যৌন অক্ষমতা বা অনিচ্ছার সমস্যা সবচেয়ে বেশি।

এই রিপোর্টে দাবি করা হয়েছে, যাদের রক্তের গ্রুপ O তাদের মধ্যে এ ধরনের সমস্যা অনেক কম। প্রায় ১০ হাজার মানুষের রক্ত পরীক্ষার মধ্যে দিয়েই এই তথ্য পাওয়া গিয়েছে। রিপোর্ট অনুযায়ী, A, B, AB রক্ত গ্রুপের মানুষের মধ্যে খুব অল্প বয়সেই যৌনতায় অনিচ্ছা বা অক্ষমতা চলে আসে।

তুরস্কের অর্ডু বিশ্ববিদ্যালয়ের গবেষকরাও ব্রিটিশ গবেষণার এই রিপোর্টের সঙ্গে সহমত পোষণ করেছেন।

তুরস্কের গবেষকদের মতে, যৌন অক্ষমতার জন্য অনেক ক্ষেত্রেই দায়ী অনিয়ন্ত্রিত জীবনযাপন, অনিয়মিত খাদ্যাভ্যাস, অতিরিক্ত ধূমপানের অভ্যাস, মাত্রাতিরিক্ত ওজন এবং উচ্চ রক্তচাপের সমস্যা।

তবে অকালে শারীরিক সক্ষমতা হ্রাস এবং যৌনতায় অনিচ্ছার জন্য রক্ত গ্রুপের প্রভাবও অনেকখানি। ইতালির ইউরোলজি এবং অ্যান্ড্রোলজির আর্কাইভ থেকে পাওয়া তথ্যেও এর প্রমাণ মিলেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here