আজ ইসলামী ঐক্যজোট ও বামজোটের সঙ্গে প্রধানমন্ত্রীর সংলাপ

0
187

গত ১ নভেম্বর সংলাপে আগ্রহ প্রকাশ করে প্রধানমন্ত্রীকে চিঠি দেয় ইসলামী ঐক্যজোট। জবাবে রবিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামীকে চিঠি দেয়া হয়। আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপের কাছ থেকে চিঠিটি গ্রহণ করেন ইসলামী ছাত্র খেলাফতের সভাপতি মাওলানা খোরশেদ আলম ও বায়তুল মাল সম্পাদক আল আমীন। প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপে গণভবনে কারা যাবেন তা ঠিক করতে বৈঠক ডাকা হয়েছে জানিয়ে খোরশেদ আলম বলেন, প্রতিনিধি দলের তালিকা চূড়ান্ত না হলেও তা ১০-১২ জনের হতে পারে।

 

এ দিকে বাম গণতান্ত্রিক জোটের পক্ষ থেকে সংলাপের আগ্রহ প্রকাশ করে ১ নভেম্বর প্রধানমন্ত্রীকে চিঠি দেয়া হয়। জোটের সমন্বয়ক সাইফুল হক স্বাক্ষরিত চিঠিতে সুবিধামতো সময় চেয়ে ১৬ সদস্যের প্রতিনিধি দলের তালিকাও পাঠানো হয়। জবাবে ফিরতি চিঠিতে প্রধানমন্ত্রী তাদের মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টায় সংলাপের সময় দিয়েছেন। এ বিষয়ে বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, ‘প্রধানমন্ত্রী আমাদের ৬ নভেম্বর সন্ধ্যা সাড়ে ৭টায় সংলাপের সময় দিয়েছেন। আমাদের জোটের ৮টি দলের দুজন করে প্রতিনিধি নিয়ে মোট ১৬ জন সংলাপে অংশ নেবেন।

 

এ দিকে বাম গণতান্ত্রিক জোট আজ মঙ্গলবার দেশব্যাপী পদযাত্রা ও গণসংযোগ কর্মসূচির ডাক দিয়েছে। অবাধ-নিরপেক্ষ-গ্রহণযোগ্য নির্বাচনের দাবিতে এ কর্মসূচি পালন করবে তারা।

 

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে রাজনৈতিক দল-জোটগুলোর সঙ্গে ক্ষমতাসীনদের সংলাপের অংশ হিসেবে আজ মঙ্গলবার গণভবনে যাচ্ছে ইসলামী ঐক্যজোট ও বাম গণতান্ত্রিক জোট। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে দুপুর ২টায় ইসলামী ঐক্যজোটের সঙ্গে এবং সন্ধ্যা সাড়ে ৭টায় বাম গণতান্ত্রিক জোটের সঙ্গে সংলাপ হবে। সংলাপে ক্ষমতাসীন দলের নেতৃত্ব দেবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here