ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

0
74

সেট ব্যাটসম্যান হিসেবে ইমরুল কায়েস আশার আলো দেখাচ্ছিলেন। তার বিদায়ে শঙ্কাটা বেড়েছে। এর পরপরই মাহমুদউল্লাহ (১৬) বিদায় নেন। তাদের পথ ধরে সাজঘরে ফিরেচেন নাজমুল হাসান শান্তও (১৩)।

 

লক্ষ্য তাড়া করতে বিনা উইকেটে ২৬ রান নিয়ে আজ চতুর্থ দিনে ফের দ্বিতীয় ইনিংসের খেলা শুরু করেন ইমরুল কায়েস ও লিটন দাস। দলীয় ৫৬ রানে প্রথম লিটন দাস (২৩) আউট হন। দলীয় স্কোরে ১১ রান যোগ হতেই ফিরে যান মমিনুল হক (৯)।

 

আর আশা জাগানিয়া ইনিংস খেলা ইমরুল কায়েস ব্যক্তিগত ৪৩ রানে আউট হয়ে যান। ইমরুলের বিদায়ের পর নাজমুল হাসান শান্তকে নিয়ে দলীয় স্কোরে ১৯ রান যোগ করেন মাহমুদউল্লাহ। এরপর ফিরে যান বাংলাদেশ অধিনায়কও। আউট হওয়ার আগে মাহমুদউল্লাহ করেন ১৬ রান। মাহমুদউল্লাহ ফিরে গেলে বেশিক্ষণ টিকেত পারেননি শান্তও।

 

এর আগে প্রথম ইনিংসে জিম্বাবুয়ে করেছে ২৮২ রান। জবাবে বাংলাদেশ মাত্র ১৪৩ রানে অলআউট হয়ে যায়। ফলে প্রথম ইনিংসে ১৩৯ রানের লিড পায় সফরকারীরা। সেই লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে জিম্বাবুয়ে করে ১৮১ রান। ফলে বাংলাদেশের সামনে জয়ের জন্য ৩২১ রানের লক্ষ্য নির্ধারিত হয়।

 

বাংলাদেশের বোলারদের মধ্যে দারুণ খেলেছেন তাইজুল ইসলাম। দুই ইনিংস মিলে নিয়েছেন ১১ উইকেট।

 

জয়ের জন্য ৩২১ রানের লক্ষ্যটা বাংলাদেশের জন্য ধীরে ধীরে পাহাড়সম লক্ষ্যে পরিণত হচ্ছে। লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম সেশনেই পাঁচ উইকেট হারিয়েছে বাংলাদেশ। মধ্যাহ্ন বিরতি পর্যন্ত ১১১ রান করে ৫ উইকেট হারিয়ে এখন চরম ব্যাটিং বিপর্যয়ে পড়েছে স্বাগতিকরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here