উদ্বোধনের কয়েক ঘণ্টার মধ্যেই বিপত্তিতে ভারতের দ্রুতগামী ট্রেন

0
309

বিপত্তিতে পড়েছে ভারতের সবচেয়ে দ্রুতগামী ট্রেন ‘বন্দে ভারত এক্সপ্রেস’। উদ্বোধনের মাত্র কয়েক ঘণ্টার মধ্যেই এই ঘটনা ঘটে।

শুক্রবার দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ট্রেনটি উদ্বোধন করেন। কিন্তু ঠিক পরের দিনই বিপত্তিতে পড়ে ট্রেনটি।

জানা গেছে, উদ্বোধনের পর দ্রুত চলা ট্রেনটি দিল্লি থেকে বারানসী পর্যন্ত যায়। ফিরে আসার সময় দেখা দেয় বিপত্তি। দিল্লি থেকে প্রায় ২০০ কিলোমিটার আগে ট্রেনটির ব্রেকে জ্যাম দেখা দেয়।

তবে দেশটির রেলের মুখপাত্র জানিয়েছে, মাঝ রাস্তায় ট্রেনটির সঙ্গে গরুর ধাক্কা লাগে। ট্রেনটি ১৮০ কিলোমিটার বেগে দিল্লিতে ফিরছিলো।

চালক জানিয়েছেন, ট্রেনের ব্রেক ফেইল হওয়ার পর ট্রেনটির শেষ চারটি বগিতে ধোঁয়া এবং বগিগুলো বিদুৎহীন হয়ে পড়ে।

তবে ট্রেনটিতে থাকা রেলওয়ের কর্মকর্তা ও সাংবাদিকদের অন্য ট্রেনে দিল্লিতে নিয়ে আসা হয়। ওই ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি।

রেলমন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, ট্রেনটি গরু সঙ্গে ধাক্কা খেয়েছে যার জন্যই যান্ত্রিক ত্রুটি দেখা দিয়েছিলো। তবে ট্রেনের সামনের অংশে ক্ষতের কোন চিহ্ন পাওয়া যায়নি।

এই ট্রেনটি ভারতের দ্রুততম ট্রেন। ট্রেনটি চালু হওয়ায় দিল্লি থেকে বারানসি যেতে এখন সময় লাগবে মাত্র ৬ ঘণ্টা। রবিবার থেকে দ্রুতগামী ট্রেনটি বাণিজ্যিকভাবে চালু হওয়ার কথা ছিলো। এর আগে শতাব্দী এক্সপ্রেসের গতি ছিল সবচেয়ে বেশি। এখন নতুন ‘বন্দে ভারত এক্সপ্রেস-ই’ ভারতের সবচেয়ে দ্রুত গতির ট্রেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here