খ্রিষ্টান জঙ্গির ছোট্ট ভুলে বেঁচে গেছে বহু প্রাণ

0
199

ক্রাইস্টচার্চের দুটি মসজিদে এলোপাতাড়ি গুলি করে অর্ধশত লোককে হত্যাকারী শ্বেতাঙ্গ জঙ্গির একটি ভুলে বহুলোক প্রাণে বেঁচে গেছেন। ব্রিটিশ ট্যাবলয়েড ডেইলি মেইলের খবরে এমন তথ্যই পাওয়া গেছে।

লিনউড মসজিদের যে কক্ষটিতে নামাজ পড়া হয়, সেটির বিপরীতি দিক থেকে হামলা চালিয়েছিলেন অস্ট্রেলীয় সন্ত্রাসী ব্রেনটন টেরেন্ট। শুক্রবার ওই কক্ষটিতে শতাধিক মুসল্লি জুমার নামাজের প্রস্তুতি নিচ্ছিলেন।

২৮ বছর বয়সী ওই সন্ত্রাসী প্রথমে একটি জানালা দিয়ে হামলা শুরু করেন। এতে বিপরীত পাশে যারা ছিলেন, তারা সতর্ক হতে পেরেছিলেন এবং নিরাপদ আশ্রয়ে চলে গেছেন।

হামলা থেকে বেঁচে যাওয়া প্রত্যক্ষদর্শী মোহাম্মদ আখিল উদ্দিন বলেন, টেরেন্ট যদি মসজিদের মূল ফটক দিয়ে হামলা চালাতেন, তা হলে বহুলোক নিহত হওয়ার আশঙ্কা ছিল।

তিনি বলেন, আমি নামাজ ভেঙে জানালা দিয়ে তাকিয়ে দেখি, তিনটি মরদেহ পড়ে আছে। তখন বাইরে কিছু ঘটছে জানিয়ে সবাইকে মাটিতে শুয়ে পড়তে বলি।

‘এর পরেই আমি টেরেন্টকে দেখতে পাই, আমার থেকে ছয় থেকে আটফুট দূরে ছিলেন তিনি। তখন আমরা লুকিয়ে পড়ি। খুবই ভয়াবহ পরিস্থিতি ছিল এটি,’ বললেন আখিল।

মোহাম্মদ আফরোজ নামে একজন বলেন, হামলাকারী সর্বত্র গুলি করতে শুরু করেন। আমার সামনে বছর তিনেকের একটি সোমালি শিশু ছিল। তাকে কয়েকবার গুলি করা হয়েছে। এর পর আমি বেশ কয়েকটি মরদেহ পড়ে থাকতে দেখি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here