টাইগারদের বিশ্বকাপ স্কোয়াড ফাঁস!

0
165

আগামী মাসের মাঝামাঝিতে ঘোষণা হতে পারে ইংল্যান্ড বিশ্বকাপের স্কোয়াড। কিন্তু তার আগেই এই দলে কে কে থাকছেন তার একটা রূপরেখা দাঁড় করিয়ে দিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। স্বাধীনতা দিবস উপলক্ষে মঙ্গলবার মিরপুরে আয়োজিত প্রদর্শনী ম্যাচ দেখতে এসে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এমন তথ্য জানান।

বিসিবি সভাপতির কাছে জানতে চাওয়া হয়েছিল ৭ নম্বরে কে খেলবেন? তখন তিনি কথা বলতে বলতে পুরো ১৫ সদস্যের দলটাই স্পষ্ট করে দেন। যদিও এই দলে নেই ঘরের মাঠে কিছুদিন টানা দুটি সেঞ্চুরি করা ইমরুল কায়েস কিংবা ঘরোয়া লিগে টানা তিন সেঞ্চুরি করা এনামুল হক বিজয়। তবে ধারাবাহিকভাবে অফ ফর্মে থাকা লিটন দাস রয়েছেন বিসিবি সভাপতির তালিকায়।

নাজমুল হাসান পাপন বলেন, ‘সাত নম্বরে যদি দেখেন কে কে আছে, সাইফুদ্দিন আছে, মিরাজ আছে, সাব্বির আছে। আবার সৌম্য অনেক সময় নিচে নামতে পারে। কে খেলছে সেটা আমি এখনো জানি না। যদি ধরেন তামিম আর লিটন যদি ওপেন করে তাহলে তিন নম্বরে সাকিব খেলার সম্ভাবনা খুব বেশি। সাকিব ওই পজিশনে খেলতেও চায়। চারে তো মুশফিক। পাঁচে মিঠুন বা এ রকম কেউ একজন। ছয়ে মাহমুদুল্লাহ রিয়াদ। সাতে তখন সৌম্য আসতে পারে। এছাড়া আছে সাব্বির। এখন সাব্বির আছে, সাইফুদ্দিন আছে। কারণ তিন পেসার তো খেলাবে। মোস্তাফিজ আর মাশরাফি তো কনফার্ম। আরেকটা পজিশনের জন্য রুবেল আছে। তাসকিন আছে। একটা স্পিনার যদি খেলাতে হয় মিরাজকে নিতে হয়। এর বাইরে কি থাকতে পারে। এর বাইরে মোসাদ্দেক থাকতে পারে। আরেকটা পেসার নেওয়ার আমি কোন কারণ দেখি না। ব্যাটসম্যান হিসেবে সাত-আটের কথা ভাবলে মোসাদ্দেক আসতে পারে। আর তো জায়গা দেখি না। ওপেনার তো অলরেডি তিনজন আছেই। ওখানে চতুর্থ ওপেনার নেওয়ার কারণ নেই। চার-পাঁচ-ছয় বুকড।’

মূলত ঘরোয়া লিগে টানা তিন সেঞ্চুরি করা এনামুল হক বিজয় স্কোয়াডে জায়গা পান কিনা চারদিকে যখন এমন আলোচনা চলছিল তখন বিসিবি সভাপতি জানিয়ে দিলেন চতুর্থ ওপেনার নেওয়ার সুযোগ নেই।

তবে বিজয় কিংবা ইমরুল জায়গা না পেলেও কথা বলতে বলতে বিসিবি সভাপতি ১৫ সদস্যের একটি দল ঠিকই দাঁড় করিয়ে দিয়েছেন। নাজমুল হাসান পাপনের কথায় বেরিয়ে এসেছে দুই ওপেনার তামিম, লিটন, সঙ্গে সাকিব, মুশফিক, মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান/সৌম্য সরকার/মোহাম্মদ সাইফউদ্দিন/মেহেদি হাসান মিরাজ, মাশরাফি, মুর্তজা, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন/তাসকিন আহমেদ। এই জনের বাইরে ১৫ জনের দল করলে সেখানে থাকবে মোসাদ্দেক হোসেন সৈকতের নাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here