খিলগাঁও থেকে নতুন বাজার সড়ক অবরোধ

0
30

রাজধানীর তিনটি সড়কে রিকশা চলাচল বন্ধের সিদ্ধান্তের প্রতিবাদে এবং তা বাতিলের দাবিতে খিলগাঁও থেকে নতুন বাজার পর্যন্ত সড়ক অবরোধ করেছেন রিকশা শ্রমিক ও মালিকেরা।

মঙ্গলবার সকাল থেকে রামপুরা, মালিবাগ, খিলগাঁও, নতুনবাজার, কুড়িল বিশ্বরোড়ে তারা এই অবরোধ শুরু করেন। শেষ খবর পাওয়া পর্যন্ত তাদের অবরোধ-বিক্ষোভ চলছে।

সড়ক অবরোধের কারণে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। আর এই যানজট ছড়িয়ে পড়ছে মহানগরীর অন্যান্য গুরুত্বপূর্ণ সড়কে। এতে নাকাল হয়ে পড়েছেন হাজারো মানুষ। অফিসগামী মানুষ হেঁটে গন্তব্যস্থলের উদ্দেশে যাচ্ছেন। কোনো রিকশা নেই, এমনকি সিএনজিচালিত অটোরিকশার সংখ্যাও খুব কম। স্কুলের উদ্দেশে সন্তানদের নিয়ে বের হয়ে অনেক অভিভাবকই দুর্ভোগে পড়েছেন। কোনো পরিবহন না পেয়ে তাদের পায়ে হেঁটেই গন্তব্যস্থলে যেতে হচ্ছে।

গত ১৯ জুন ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের (ডিটিসিএ) বৈঠকে ‘ঢাকা মহানগরীর অবৈধ যানবাহন দূর/বন্ধ, ফুটপাত দখলমুক্ত ও অবৈধ পার্কিং বন্ধে’ একটি কমিটি গঠন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

কমিটিকে দুই মাসের মধ্যে সড়কে শৃঙ্খলা আনতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছিলেন তিনি। সে অনুযায়ী রবিবার থেকে তিন সড়কে রিকশা চলাচল বন্ধের নির্দেশ দেন কমিটির আহ্বায়ক ডিএসসিসির মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

এরপর গত রবিবার থেকে রাজধানীর মিরপুর রোড, সায়েন্স ল্যাবরেটরি মোড় থেকে শাহবাগ এবং খিলক্ষেত থেকে রামপুরা হয়ে সায়েদাবাদ পর্যন্ত সড়কে রিকশা চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। ওই দিন সকাল থেকেই তিনটি সড়কে রিকশা প্রবেশে বাধা দেন ট্রাফিক পুলিশের সদস্যরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here