পূর্ণমন্ত্রী হিসেবে শপথ ইমরান ও ইন্দিরার

0
6

পূর্ণমন্ত্রী হিসেবে শপথ নেওয়া ইমরান আহমদকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে। আগে তিনি এই মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্বে ছিলেন। অন্যদিকে, মন্ত্রিসভায় নতুন যুক্ত হওয়া ফজিলাতুন্নেসা ইন্দিরাকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে।

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম স্বাক্ষরিত আদেশে শনিবার রাতে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়, প্রধানমন্ত্রী রুলস অব বিজনেস এর প্রদত্ত ক্ষমতাবলে মন্ত্রী ও প্রতিমন্ত্রীর মধ্যে দপ্তর বণ্টন করেছেন।

এর আগে, সন্ধ্যা সাড়ে ৭টায় বঙ্গভবনে ইমরান আহমদ ও ফজিলাতুন্নেসা ইন্দিরার শপথ অনুষ্ঠিত হয়। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তাদের শপথ বাক্য পাঠ করান। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও উপস্থিত ছিলেন।

গত শুক্রবার ইমরান আহমদকে মন্ত্রী এবং আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ফজিলাতুন্নেসা ইন্দিরাকে প্রতিমন্ত্রীর দায়িত্ব দিয়ে আনুষ্ঠানিক আদেশ জারি করেছিল মন্ত্রিপরিষদ বিভাগ।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল বিজয়ের পর ২০১৯ সালের ৭ জানুয়ারি প্রধানমন্ত্রী হিসেবে টানা তৃতীয় মেয়াদে শপথ নেন শেখ হাসিনা। শেখ হাসিনার মন্ত্রিসভায় বর্তমানে ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী এবং তিন জন উপ-মন্ত্রী রয়েছেন।

এর তিন মাসের মাথায় মন্ত্রিসভায় সামান্য রদবদল করা হলেও নতুন কাউকে নেওয়া হয়নি। সে সময় স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে তথ্য প্রতিমন্ত্রী করা হয়েছিল।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here